বর্তমানে দিন দিন নতুন টেকনোলজি আপডেট হচ্ছে। নতুন কিছু আসতেছে । ঠিক তেমনি স্মার্টফোন সেক্টরে একই রকম। নিত্য নতুন ডিজাইন, নিত্য নতুন স্পেক এবং নিত্য নতুন ফিচার। ঠিক তেমনি বাজারে নতুন ব্রান্ড নিউ ফোন হিসেবে আসছে Nothing Phone, মানে সোজা বাংলা ভাষায় কিছুই না ফোন। ওকে, Nothing Phone একটি Chinese নির্মাতা কোম্পানি। ওয়ান প্লাস-র কো ফাউন্ডার কার্ল পেই ২০২০ সালে Nothing নামের একটা নতুন কোম্পানি প্রতিষ্টা করেন। Nothing এর প্রথম প্রোডাক্ট Nothing Ear(1) বেশ ভালো সাফল্য বয়ে আনে নতুন এই কোম্পানির জন্য। তো আজকে আমি শেয়ার করব নাথিং ফোন-র ইতি কথা-

  • Design:

    বাজারে আট দশটা ফোনের চেয়ে Nothing ফোন-র ডিজাইন ফ্রম এবং ফ্যাক্টর একটু ভিন্ন। ফোনটির ডিজাইন হলো এর মূল আকর্ষণ। বাজারের অন্যান্য ফোনের তুলনায় সবচেয়ে ইউনিক এবং আরো সুন্দর ডিজাইন রয়েছে এই ফোনটিতে। এই ফোনটির ব্যাক প্যানেল ফুল Transparent মানে আপনি সব কিছু নিজ চোখে দেখতে পারবেন। ফোনটিতে ফ্ল্যাট অ্যালুমিনিয়াম এজ রাখা হয়েছে যা ফোনটিতে প্রিমিয়াম ফিল যোগ করেছে। Nothing ফোন-র ব্যাক ডিজাইনের মূল আকর্ষণ হলো এর Glyph ইন্টারফেস যা ৯০০টি এলইডি দ্বারা তৈরী। এই Glyph ইন্টারফেস বিভিন্ন ক্ষেত্রে কাজে আসবে। যেমন : কল আসলে, কোনো Notifications আসলে, চার্জে লাগালে ইত্যাদি।

  • Display :

    55Inch Full HD + OLED ডিসপ্লে রয়েছে Nothing Phone-এ। এই ডিসপ্লেতে আবার ১২০হার্জ রিফ্রেশ রেটও রয়েছে। ফোনটির ডিসপ্লেতে আরো থাকছে 1200NIT পিক ব্রাইটনেস, এইচডি১০+ সাপোর্ট ও ১০-বিট কালার এর মত অসাধারণ ডিসপ্লে ফিচার। এছাড়া থাকতেছে Gorilla Glass-5 র প্রোটেকশন।

  • Performance:

    Nothing Phone(1) এর প্রসেসর বা চিপ হিসেবে ব্যবহার হয়েছে Snapdragon 778+। এছাড়া রয়েছে সর্বোচ্চ ১২ GB RAM ও ২৫৬জিবি ROM ভ্যারিয়েন্টে পাওয়া যাবে ফোনটি। Snapdragon 778+ একটি মিড-রেঞ্জ স্ন্যাপড্রাগন চিপসেট যা অসাধারণ পারফরম্যান্স এর পাশাপাশি ৫জি কানেকটিভিটি সুবিধাও প্রদান করবে। Nothing Phone (1) এর অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহার হয়েছে নাথিং OS, যা অনেকটা স্টক Android 12 এর সাথে সমতুল্য। এছাড়া রয়েছে 4500mAh র ব্যাটারি । ৩ বছর অ্যান্ড্রয়েড আপডেট ও ৪বছর সিকিউরিটি আপডেট পাবে Nothing Phone(1)

  • Camera:

    বর্তমান ফোনে গাদা গাদা ক্যামরা লেন্স দিয়ে ভরে ফেলতেছে। কিন্তু Nothing ফোন-এ মাত্র দুইটা লেন্স দিয়ে ফোন আনতেছে। সেখানে ফোন (১) এর ক্ষেত্রে উলটো পথে হেটেছে নাথিং।

নাথিং ফোন (১) এর ব্যাক ক্যামেরা হিসেবে রয়েছে ডুয়াল ক্যামেরা সেটাপ। 50 MegaPixel Sony IMX 766 প্রাইমারি সেন্সরের পাশাপাশি 50 MegaPIxel Samsung Gen1আলট্রা-ওয়াইড সেন্সর থাকছে Nothing Phone(1)এর ব্যাক ক্যামেরা হিসেবে। একইসাথে অপটিক্যাল ও ইলেক্ট্রনিক ইমেজ স্ট্যাবিলাইজেশন সাপোর্ট করে ফোনটির ব্যাক ক্যামেরা, যা ছবি তোলা বা ভিডিও রেকর্ড এর ক্ষেত্রে বেশ কাজে আসবে। ফোনের ফ্রন্টে 16 MegaPixel-র সেল্ফি ক্যামেরা রয়েছে। যা আপনাকে দারুণ ছবি দিবে।

  • Price : Nothing Phone(1) পাওয়া যাবে তিনটি Ram ও Storage এবং দুইটি কালার ভ্যারিয়েন্টে। Nothing(1)এর দামঃ
  • 8GB+ 128GB —- ৪৬৯ইউরো / ৪২,৯৯৯ টাকা
  • 8GB + 256GB —- ৪৯৯ইউরো / ৪৭,৯৯৯ টাকা
  • 12GB + 256GB —- ৫৪৯ইউরো / ৫৭,৯৯৯ টাকা

 

So Guys, আপনার কাছে কেমন লাগছে? Nothing Phone (১)? ফোনটি সম্পর্কে আপনার মতামত আমাদেরকে জানান কমেন্ট বক্সে। আর যদি আজকের ব্লগটি ভালো লাগে তাহলে আপনার বন্ধুদের সাথে করতে ভুলবেন না।

This Blog Edited By Sourov Dey